| |
               

মূল পাতা জাতীয় আইন-আদালত এমপি আনারের ‘মাংস কেটে কিমা’ করা সেই কসাইকে ১২ দিনের রিমান্ড 


এমপি আনারের ‘মাংস কেটে কিমা’ করা সেই কসাইকে ১২ দিনের রিমান্ড 


রহমত নিউজ     24 May, 2024     05:19 PM    


ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজীম আনারের হত্যাকাণ্ডে যুক্ত থাকার অভিযোগে গ্রেপ্তার কসাই জিহাদকে কলকাতার বারাসাত আদালতে নেওয়ার পর আদালত তাকে ১২ দিনের রিমাণ্ড মঞ্জুর করেছে। 

সিআইডি’র পক্ষ থেকে ১৪ দিন রিমান্ডের আবেদন করা হলেও বারাসাত আদালত শুক্রবার (২৪ মে) তাকে ১২ দিনের রিমান্ড দিয়েছে।  

এমপি আনোয়ারুল আজীম আনারের দেহাবশেষের কিছু অংশ উদ্ধার করার পর বৃহস্পতিবার রাতে হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে গ্রেপ্তারকৃত ২৪ বছর বয়সী জিহাদকে নিয়ে কলকাতা সংলগ্ন দক্ষিণ ২৪ পরগনা জেলার ভাঙ্গড়-পোলেরহাট এলাকার ব্যাপক তল্লাশি চালায় সিআইডি। মোট ছয়টি গাড়িতে পুলিশ ফোর্স নিয়ে তল্লাশি অভিযানে উপস্থিত ছিলেন সিআইডির কর্মকর্তারাও। তবে মরদেহের কোনো অংশ খুঁজে পাওয়া যায়নি। 

এদিকে পুলিশ বলছে, সন্দেহভাজন জিহাদ হাওলাদার (২৪) একজন বাংলাদেশি অনুপ্রবেশকারী। তার বাড়ি খুলনা জেলার দিঘলিয়া থানায়। তার বাবার নাম জয়নাল হাওলাদার। তবে জিহাদ বসবাস করতো ভারতের মুম্বাই শহরে। সেখানে সে একটি মাংসের দোকানে কসাইয়ের কাজ করতো।

জানা গেছে পরিকল্পিত নৃশংস এই হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নাগরিক আখতারুজ্জামানের কলকাতায় যাওয়ার দুই মাস আগেই জিহাদকে ডেকে আনা হয়। জিজ্ঞাসাবাদে জিহাদ স্বীকার করেছে, আখতারুজ্জামানের নির্দেশে তিনিসহ চারজন এমপি আনারকে ফ্ল্যাটে শ্বাসরোধ করে হত্যা করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জিহাদ স্বীকার করেছেন, আখতারুজ্জামানের নির্দেশে তিনিসহ চার জন এমপি আনারকে নিউটাউনের একটি ফ্ল্যাটে শ্বাসরোধে হত্যা করেন। 
 
তারপর ওই ফ্ল্যাটের মধ্যেই পুরো শরীর থেকে সব মাংস আলাদা করে সে (জিহাদ) এবং ‘মাংসের কিমা করে’ সেগুলো কিছু পলিথিনে রাখে। হাড়গুলোকেও ছোট ছোট টুকরো করে প্যাকেট করা হয়। পরে সেই প্যাকেটগুলো ফ্ল্যাট থেকে বের করে বিভিন্ন ধরনের পরিবহন ব্যবহার করে কলকাতা ও আশপাশের এলাকা বিশেষ করে ভাঙ্গরের কৃষ্ণমাটি এলাকায় ফেলে দেয়।